মোম প্রিয়ভাষিণী’- তরুণ নাট্যকার জাকারিয়া সৌখিনের লেখা নতুন নাটকের নাম। একেবারেই জীবনধর্মী
একটি গল্প। প্রত্যেক স্বামীর কাছেই তার স্ত্রী অত্যন্ত প্রিয় একজন মানুষ। সেই প্রিয় মানুষটি সংসার এবং আনুষঙ্গিক আরো অনেক কিছু নিয়ে একটু বেশিই কথা বলেন। আর এ কারণে অনেক সময় স্বামী তার প্রিয় এ মানুষটিকে চুপ থাকতে বলেন। কিন্তু স্ত্রী যখন নীরব হয়ে যান তখন স্বামীর আবার ভীষণ খারাপও লাগে। স্বামী নিজেও জানেন না তার প্রিয় স্ত্রীর মুখের কথাই তার ভীষণ প্রিয়।

যে কারণে স্বামীদের কাছে স্ত্রীরা আজীবন প্রিয়ভাষিণী, বললেন মম। রুমন ও যুথীর এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘প্রিয়ভাষিণী’।

নাটকটি নির্মাণ করেছেন বরেণ্য নাট্য পরিচালক চয়নিকা চৌধুরী। নাটকটি প্রযোজনা করেছেন রুকসানা কবির কাকলী। গত শুক্রবার নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

নাটকে রুমন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব এবং যুথী চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম।

এ প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘সৌখিনের লেখা নতুন এ নাটকটির গল্প আমার কাছে সত্যিই একটু ভিন্ন রকম লেগেছে। কাজ করতে গিয়ে বাস্তব জীবনের প্রতিচ্ছবি খুঁজে পেয়েছি। নাটকটি দর্শকের অনেক ভালো লাগবে।’

মম বলেন, ‘অনেক নাটকেই তো কাজ করছি প্রতিনিয়ত। কিন্তু জীবনঘনিষ্ঠ নাটক খুব কমই পাই। প্রিয়ভাষিণী একেবারেই জীবনঘনিষ্ঠ একটি নাটক। আমি আর অপূর্ব ভাইয়া চেষ্টা করেছি নাট্যকারের ভাবনাকে যথাযথভাবে উপস্থাপন করতে।’

‘প্রিয়ভাষিণী’ নাটকটি শিগগিরই এটিএন বাংলায় প্রচার হবে।

অপূর্ব ও মম অভিনীত সর্বশেষ দর্শকনন্দিত নাটক ছিল শিহাব শাহীন পরিচালিত ‘নীল প্রজাপতি’। এটি গত ঈদে এনটিভিতে প্রচারিত হয়। সর্বশেষ অপূর্ব ও মম জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন তুহিন হোসেনের ‘চমকে দিলাম’ নাটকে। এদিকে অপূর্ব তার প্রথম চলচ্চিত্র ‘গ্যাংস্টার’-এর কাজ প্রায় শেষ করেছেন। অন্যদিকে প্রায় ছয় বছর পরম বাণিজ্যিক ধারার ছবি রকিবুল আলম রকিব পরিচালিত ‘প্রেম করবো তোমার সাথে’-তে আগামী জানুয়ারি মাস থেকে কাজ করতে যাচ্ছেন।

 
Top