ইতালিগামী এক পাকিস্তানি বিমানে ওঠার ঠিক আগ মুহূর্তে বউয়ের ফোন পেয়ে এতটাই আবেগাপ্লুত হয়ে গিয়েছিলেন যে বিমানবন্দরেই বিদেশযাত্রার ইতি টানেন। ভবিষ্যতে যেন আর কখনো বউকে ছেড়ে যেতে না হয়, সে কারণে পাসপোর্টটিও সেখানেই ছিঁড়ে ফেলেন।
লাহোর বিমানবন্দর থেকে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের একটি বিমানে করে ইতালি যাওয়ার কথা ছিল পাঞ্জাবের গুজরাট এলাকার ফয়সাল আলীর। গতকাল বুধবার বিমানে ওঠার কয়েক মিনিট আগে তিনি নিজের পাসপোর্টটি ছিঁড়ে ফেলেন।
বিমানবন্দরের কর্মকর্তারা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, বোর্ডিং কার্ড পেয়ে ফয়সাল আলী বিমানে উঠেছিলেন। কিন্তু, কয়েক মিনিট পরে নেমে আসেন। অভিবাসন কর্মকর্তাদের বলেন, তাঁর পাসপোর্ট হারিয়ে গেছে। কর্মকর্তারা জেরা শুরু করলে ফয়সাল স্বীকার করেন, ‘বউয়ের প্রতি ভালোবাসা’ থেকে তিনি এ কাজ করেছেন।
ফয়সাল বলেন, বিদেশ যাওয়ার কথা শুনে তাঁর স্ত্রী খুবই দুঃখ পেয়েছিলেন। যখন তিনি বিমানে বসেছিলেন, তখন তাঁর স্ত্রী ফোন করেন। ফোন পেয়ে তিনি কাঁদতে থাকেন।
ফয়সাল কর্মকর্তাদের বলেন, ‘ফোনে বউয়ের কান্না শুনে বিমান থেকে নেমে যাওয়ার সিদ্ধান্ত নিই। আমার ভালোবাসার বউটিকে যেন আর কখনো ফেলে রেখে চলে যেতে না হয়, তাই পাসপোর্টটিও ছিঁড়ে ফেলি।’ 
ছেঁড়া পাসপোর্টটি খুঁজে পাওয়ার পর কর্তৃপক্ষ ফয়সাল আলীকে ছেড়ে দেয়।
 
Top