হট নিউজ
লিনা মেদীনা চিকিৎসা বিজ্ঞানের ইতিহাসে সবচেয়ে কম বয়সী মা, যে মাত্র পাঁচ বছর সাত মাস ১৭ দিন বয়সে মা হয়েছিলেন।

তিনি বর্তমানে পেরুর রাজধানী লিমাতে বসবাস করছেন। মেদীনাকে তার বাবা মা অস্বাভাবিক ভাবে পেট বড় হওয়ার কারণে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে সাত মাসের গর্ভবতী ঘোষণা করেন। কিন্তু তার বাবা মা ভেবেছিলেন তার পেটে বোধহয় টিউমার হয়েছে। সার্জারির আগে তার চিকিৎসক ডা. গেরারডো লোজাডা তাকে পেরুর রাজধানী লিমাতে নিয়ে যান অন্যান্য বিশেষজ্ঞদের সাথে নিশ্চিত হতে যে সে সত্যিই গর্ভবতী।

জন্মের সময় মেদীনার ছেলের ওজন ছিল ২.৭ কেজি এবং তার চিকিৎসকের নামে "গেরারডো" নাম রাখা হয় ছেলের। গেরারডো দশ বছর বয়স পর্যন্ত বিশ্বাস করতো মেদীনা তার বোন, কিন্তু তার পর সে তাকে মা বলে স্বীকার করে। সে সুস্থ ভাবেই বেড়ে ওঠে কিন্তু ৪০ বছর বয়সে বোনম্যারোর রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে।

মেদীনা কখনোই তার সন্তানের পিতা এবং তার গর্ভধারণের রহস্য প্রকাশ করেননি। তবে ডা. স্কোমেল তার এক লেখায় উল্লেখ করেছিলেন যে, মেদীনা সত্যিকার্থে তার গর্ভধারণের রহস্য জানেনা।

শিশু যৌন নিপীড়নের দায়ে তার বাবাকে গ্রেফতার করা হয়েছিল, কিন্তু তার বিরুদ্ধে কোন প্রমাণ না পাওয়তে তাকে মুক্তি দেওয়া হয়। এবং তার সন্তানের সত্যিকার বাবা কে তা অনেক চেষ্টার পরও এখনো উম্মোচন করা সম্ভব হয়নি। অপরদিকে আজও এর ব্যাখ্যা পাওয়া যায়নি যে, ৫ বছরের একটি শিশু কি করে গর্ভবতী হয়।

যৌবনে মেদীনা ডা. লোজাডার লিমা ক্লিনিকে সহকারীর চাকুরী করেন। ডা. লোজাডা তাকে এবং তার ছেলেকে শিক্ষিত করে তোলেন। ১৯৭২ সালে মেদীনা রাউল জরডো কে বিয়ে করেন। - See more at: http://www.primenewsbd.com/index.php?page=details&nc=34&news_id=5308#sthash.56kgjEQS.dpuf
 
Top