সেক্সি গার্ল ফটো জাপানের জনসংখ্যার হার দিনকে দিন পড়ে যাচ্ছে। জনসংখ্যা বৃদ্ধির হার এতো কমে গেছে যে, জাপানের নীতি নির্ধারকদের ভীতির মধ্যে ফেলে দিয়েছে। দ্য গার্ডিয়ানের একটি অনুসন্ধানী প্রতিবেদনে দেখা গেছে যে, জাপানের জনসংখ্যা উল্লেখযোগ্য হারে কমে যাওয়ার একটি মূল কারণ হলো যুবক-যুবতীদের মধ্যে যৌনমিলনে অনীহা।
আবিগাইল হাওর্থ জানান, লক্ষ লক্ষ যুবক-যুবতীরা নিজেদের রোমান্টিক মেলামেশা থেকে দূরে রাখে এবং তারা মানুষের জৈবিক চাহিদা যৌনাচার থেকে দূরে থাকে। ফলে জাপানে জনসংখ্যা পৃথিবীর অন্য যেকোন দেশের তুলনায় আশঙ্কাজনকভাবে অনেক কম। এবং এভাবে চলতে থাকলে ২০৬০ সালে এই সংখ্যা এক-তৃতীয়াংশে কমে আসবে।
জাপান টাইমস জানায়, জাপানের এই জনসংখ্যার ক্রমাবনতিতে দেশে বিদেশী নাগরিক ও প্রবাসীদের সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়ে যাচ্ছে। এই হার চলতে থাকরে একসময় জাপানী জাতীয়তা হুমকীর সম্মুখীন হবে। জাপানে জন্ম হার যেমন কম,তেমনি মৃত্যুহারও কম। ফলে বৃদ্ধের সংখ্যা বেড়ে গিয়ে অপরের উপর নির্ভরশীলতা বেড়ে যাচ্ছে। আগামী প্রজন্মে কোন তরুণ খুজে পাওয়া যাবে না।
জাপানে এই জনসংখ্যার অভাবের কুফল ইতিমধ্যেই প্রভাব ফেলতে শুরু করেছে। জাপানের অনেকগুলো সেতু মেইনটেনেন্সের অভাবে বন্ধ করে দিতে হচ্ছে। হাজার কিলোমিটারের বনাঞ্চল মালিকানাবিহীন পড়ে আছে। অসংখ্য খালি পড়ে থাকা বাড়ি মিউনিসিপ্যালিটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নিয়েছে যা সত্যিই মর্মান্তিক।
 
Top