সুন্দরী গার্ল ফটোসব দাম্পত্য সম্পর্ক এক রকমের হয় না। দাম্পত্য সম্পর্ক ভাল না গেলে পৃথিবীর সব সুখ মাটি হয়ে যায়। একসময় ভেঙ্গে যায় অতি সাধের সম্পর্কও। দাম্পত্য সম্পর্কে অশান্তির অন্যতম ৫ কারণ হল:ঈর্ষা: ঈর্ষা সকল অশান্তির কারণ। ঈর্ষা থেকে সম্পর্কে ভাঙন শুরু হতে পারে। তাই দাম্পত্য সম্পর্কে ঈর্ষা যত দূরে ঠেলে রাখা যায় ততই মঙ্গল।

যৌন সমস্যা: যৌনসম্পর্ক সুখের না হলেও দাম্পত্য সম্পর্কে ভাঙন আসে। এক্ষেত্রে সঙ্গীর সঙ্গে খোলামেলা কথা বলে সমস্যার সমাধান আনা সম্ভব।

মাদকাসক্তি: মাদকাসক্তি থেকে হরহামেশা দাম্পত্য সম্পর্ক ভেঙ্গে যায়। মাদকে আসক্ত স্বামীকে কোন নারীই মেনে নিতে পারেন না। মেনে নেওয়া উচিতও নয়। তাই বিয়ের আগেই এই সমস্যা দূর করা উচিত।

আর্থিক সংকট: আর্থিক সমস্যা বেশিরভাগ দাম্পত্য সম্পর্কে ভাঙনের মূল কারণ। এ সমস্যাও দূর করা যায় যৌথ প্রয়াসে। এক্ষেত্রে স্ত্রীদের উচিত হবে স্বামীর ওপর আস্থা রাখার। এছাড়াও ধৈর্য ধরার বিকল্প নেই।

পুরানো সম্পর্ক: পুরনো সম্পর্কও অনেক সময় দাম্পত্য কলহের কারণ হয়। তাই পুরনো প্রেমিক কিংবা প্রেমিকার সঙ্গে সম্পর্ক বেশিদিন দীর্ঘস্থায়ী না করায় ভাল। বন্ধু হিসেবেও পুরনো প্রেমিক/প্রেমিকার সংস্পর্শ এড়িয়ে চলা ভাল। এতে অবিশ্বাস তৈরি হবে না।
 
Top