স্বস্তিকা মুখোপাধ্যায়
তিন সপ্তাহ অন্তর ওয়্যাক্স- পেডিকিয়োর করাই। তাতে পায়ের মরা কোষগুলো উঠে আসে। নিয়মিত পায়ে লাগাই অ্যারোমা অয়েল। আগে পায়ে শিমার লাগানোর চল ছিল। এখন বডি শপে বিশেষ ধরনের শিমার পাওয়া যায়। শর্ট ড্রেস পরলে এতে সৌন্দর্য বাড়ে। পা পরিষ্কার রাখার জন্য নিয়মিত ফুটস্ক্রাব করি।
image_3295yu.jpgমাধবীলতা অমৃতা মিত্র
রাতে সাবান দেওয়া গরম জলে পা ধুয়ে ফুট ক্রিম লাগাই। স্নানের পর, আর রাতে শুতে যাওয়ার আগে হাল্কা ধরনের ময়শ্চারাইজার মাখি। বেসন আর টক দইয়ের প্যাক বানিয়ে পায়ের গোছ থেকে পাতা পর্যন্ত প্রলেপ দিই। ধুয়ে ফেললে পা একেবারে ঝকঝকে।
ygh78iu.jpgতনুশ্রী চক্রবর্তী
স্নানের সময় বিশেষ ধরনের সাবান লাগিয়ে স্ক্রাব করি। বাজারে খোঁজ নিলে জানতে পারবেন, পায়ের পরিচ্ছন্নতার জন্য বিশেষ সাবান পাওয়া যায়। এই ভাবে পা পরিষ্কার করলে পরদায় খুব ‘ইমপ্রেসিভ’ দেখায়। পেডিকিয়োর দু’মাস অন্তর করালেও একটানা নেলপালিশ লাগিয়ে রাখি না। পায়ের রং উজ্জ্বল ও গড়ন টোনড রাখার জন্য জিমইন্সট্রাকটরের কথামতো নিয়মিত ব্যায়াম করি।
পরামর্শ: সম্ভব হলে করুন রোয়িং। আর আপনি যদি ঘরে থাকেন, তা হলে স্টেপ-আপ, এক পায়ে স্কোয়াট, ডেডলিফ্ট, হ্যামস্ট্রিং কার্ল-এর মতো স্ট্রেংথ ট্রেনিংও সপ্তাহে তিন-চার দিন করতে পারেন। আপনার গ্ল্যামারাস, স্টার-সুলভ পা পাওয়া আর আটকায় কে!
 
Top