গাধামানব শুনে আঁতকে উঠার কিছু নেই ,তোমাকে আমি মনে মনে আরও অনেক সাংঘাতিক নামে ডাকি, নামগুলো শুনলে তুমি নির্ঘাত হার্ট অ্যাটাক করবা।আমি বোকা তাই বোকা মানুষ আমার একদম পছন্দ না,আমার কপাল দেখো তুমি তো আমার থেকেও বোকা,কি বিপদ।
গাধামানব
অফিস থেকে এসেই ল্যাপটপ নিয়ে বসে আছো সারাদিন রাত ল্যাপটপ নিয়েই থাকো ।মাঝে মাঝে ইচ্ছে করে তোমার ল্যাপটপ টা ভেঙ্গে ফেলি ,শুধু তোমার মুখের দিকে তাকিয়ে ভেঙ্গে ফেলিনা,মোবাইল নষ্ট হলেই তোমার মন খারাপ হয় আর ল্যাপটপ ভেঙ্গে ফেললে যে কি করবা আল্লাহ মালুম।
তুমি ই বল কেউ তার একমাত্র বউ এর জন্মদিন ভুলে যায়?দশটা না পাঁচটা না আমি তোমার একমাত্র বউ আর তুমি কিনা আমার জন্মদিন ভুলে দিব্যি পা দুলিয়ে বসে আছো।

অফিস থেকে তাড়াতাড়ি বাসায় ফিরলাম এই ভেবে যে তুমি হয়তোবা আমাকে সারপ্রাইজ দিবা কিসের সারপ্রাইজ কিসের কি তুমি বাসায় আসলা মুখটা পেঁচার মতো করে,উইশ পর্যন্ত করলা না।জন্মদিন ভুলে গেছ ঠিক আছে আজ তো বর্ষার প্রথম দিন আর তুমি তো জানো আমার কদম ফুল কত পছন্দের , অন্তত একটা কদম ফুল আনতে পারতা,কদম ফুল তো দূরের কথা একটা ধুতুরা ফুল ও আননি,তুমি ই বল আমার কেমন লাগা উচিৎ?
কত যত্ন নিয়ে সাজলাম তুমি ফিরেও তাকালেনা উল্টা আমাকে বললা হঠাৎ এই ক্যাটক্যাটে কালারের শাড়ি পরছ কেন?মেরুন কালার ক্যাটক্যাটে হলে হলুদ কালার কি?বিয়ের পর তোমার দেওয়া প্রথম গিফট ছিল ক্যাটক্যাটে হলুদ কালার এর শাড়ি,।

গিফট পেয়ে আমি হতভম্ব হয়ে তোমার মুখের দিকে তাকিয়ে ছিলাম আর তোমার মুখে তখন রাজ্য জয়ের হাসি,তোমার সেই বিখ্যাত ভুবন ভোলানো হাসি যে হাসি দেখে আমি বিয়ের আগে গাধার মত তোমার প্রেমে পরেছিলাম।তোমার হাসি দেখে মনে হয়েছিল মানুষ এতো সুন্দর করে কিভাবে হাসতে পারে?তখন আমার মনে হল হোক না হলুদ কালার তোমার দেয়া গিফট বলে কথা,তখন মনে হয়েছিল হলুদ কালার হল পৃথিবীর সবচেয়ে সুন্দর কালার।আর তুমি মেরুন কালার কে ক্যাটক্যাটে বলছ?
আমাকে নিয়ে তোমার রাজ্যের অভিযোগ,কেন বৃষ্টি তে ভিজি,কেন রাত জাগি, কেন তোমাকে রাতে ঘুম থেকে ডেকে গল্প করতে চাই, কেন ছেলে মানুষী করি ,কেন তোমার কথা শুনিনা etc.
কই আমি তো তোমাকে নিয়ে কোন অভিযোগ করিনা,তোমাকে নিয়ে অভিযোগ করলে তো একটা বই লেখা হয়ে যাবে।সকালে আমি কত কষ্ট করে উঠি যেন তোমাকে না খেয়ে অফিস যেতে না হয় ,শত ব্যস্ততার
মাঝেও কখনো তোমার খোঁজ নিতে ভুলিনা আর তুমি কোনদিন ভুল করেও আমার খোঁজ নাওনা ,একবার জিজ্ঞাসা ও করোনা আমি খাইছি কিনা।
কেন যে এত মানুষ থাকতে আমি তোমার প্রেম এ পরলাম?তোমার ছবি দেখে আমি ঠিক করেছিলাম আর যাকেই বিয়ে করিনা কেন তোমার মতো গোবেচারা বোকাসোকা unsmart ছেলে কে আমি বিয়ে করবনা ,ছবিতে তোমাকে পুরাই গোল আলুর মত লাগছিল।আমি তো যেতেই চাইনি।আম্মু জোর করে না পাঠালে তো এমন বিপদে পরতাম না।গেলাম তোমাকে না বলতে আর তোমার সরলতা,তোমার হাসি,তোমার কথা শুনে আমি মুগ্ধ হয়ে গেলাম,একবারের জন্য ও আমার মনে হয়নি আমি নার্ভাস,ভয়ও পাইনি,উল্টা তুমি ই মাথা নিচু করে ছিলা,

তোমাকে দেখে কেন জানি আমার খুব মায়া লাগছিল।love at first sight নিয়ে সবসময় ফ্রেন্ডদের সাথে
হাসাহাসি করতাম আর আমার কপাল দেখো আমার সাথেই এমন হল।
তোমাকে ছেড়ে চলে আসতে খুব খারাপ লাগছিলো,যদিও তোমার আর
আমার বিয়ে খুব তাড়াতাড়িই হয়েছিল তারপর ও আমার মনে হয়েছিল সময়টা এতো দীর্ঘ কেন
?বিয়ের পর কত রাত ঘুম ভেঙ্গে যাওয়ার পর তোমার মুখের দিকে তাকিয়ে ভেবেছি যা চেয়েছিলাম তার থেকেও অনেক বেশি কিছু পেয়েছি, আমার আর কিছুই চাওয়ার নেই,।
তুমি বড্ড ছেলেমানুষ,কোন কাজ ই ঠিক করে করতে পারনা ,কোন জিনিস ঠিক মত রাখতে পারনা।চশমা চোখে দিয়ে চশমা খোঁজো,মানিব্যাগ ,ফাইল হারানো তো তোমার নিত্যদিনের ঘটনা।আমার সারা সকাল তো তোমার পিছনেই চলে যায় ।

আমি না থাকলে তোমার কি হবে বলত?বিয়ের আগে ঠিক করেছিলাম তোমার সাথে ঝগড়া হলে বাপের বাড়িতে চলে আসবো তা আর হল কই?
ঝগড়া করে থাকা তো দূরের কথা শখ করেও একদিন থাকতে পারিনা ,সবসময় টেনশন হয় তুমি কি করছ ভেবে।
একদিন রাগ করে কতো কিছু ভেবে গেলাম,এক ঘণ্টা পর আমার তোমাকে নিয়ে আমার টেনশন করা শুরু,আমার অস্থিরতা দেখে ভাইয়া আমাকে রেখে গেলো আর তুমি আমার ফিরে আসা দেখে মনে মনে হাসছিলা,তোমাকে দেখে তখন রাগে আমার গা জ্বলছিল মনে হচ্ছিল আবার বাপের বাড়ি চলে যাই।কেন যে তোমার উপরে রাগ করে থাকতে পারিনা?

তুমি এত নির্লিপ্ত কেন?শুধু আমার জ্বর হলেই কি তোমার সারারাত জাগতে হবে?আমার সাথে গল্প করার জন্য রাত জাগতে পারনা?শুধু আমি রাগ করলেই আমার পিছনে পিছনে ঘুরতে হবে?সবসময় আমার পাশে থাকতে পারনা?আমার খুব ইচ্ছে করে তোমার সাথে বৃষ্টিতে ভিজতে,তোমার সাথে সারারাত জেগে জোছনা দেখতে,তোমার সাথে রাত জেগে গল্প করতে,তোমার হাত ধরে হেঁড়ে গলায় গান গাইতে গাইতে হাটতে,ধ্যাত তুমি কিছুই বুঝতে পারনা,unromantic কোথাকার!
তুমি যদি এসব বুঝতে পারতা।সত্যিই বুঝতে পারনা নাকি বুঝেও না বোঝার ভান করো?

আমি তোমাকে আজ রাত টুকু সময় দিলাম,তারপর ও যদি তুমি আমাকে উইশ না করো,
ভালভাবে কথা না বল তাহলে আমি সত্যিই রাগ করে বাপের বাড়ি চলে যাবো।
তখন বুঝবা কেমন লাগে।এবার আমি সত্যিই রাগ করেছি তুমি যতই অপরাধীর মতো
মুখ করে সুন্দর করে সরি বল না কেন এবার আর আমি তোমাকে মাফ করবনা
,তোমার ভুবন ভোলানো হাসি দেখেও আমার রাগ এতটুকু কমবে না,গত বারের মত অনেক গুলো লাভ বার্ড এনে হাঁটু গেড়ে ভালোবাসি বললে ও না।
ইতি
তোমার বউমনি(কি একটা খ্যাত নাম দিয়েছ নাম টাও ঠিক মত দিতে পারো না)

হিমা 
 
Top