মার্কিন যুক্তরাষ্ট্রের ওহিওর বাসিন্দা এক ব্যক্তিকে হাজার বছরের কারাদন্ডের নির্দেশ দিল সে দেশের একটি আদালত। এক দশকের বেশি সময় ধরে তিন মহিলাকে অপহরণ, বাড়িতে আটকে রেখে বহুবার
ধর্ষণ ও শারীরিক অত্যাচার করার অপরাধে এরিয়েল কাস্ট্রো নামক ওই ব্যক্তির যাবজ্জীবনের সঙ্গে ১০০০ বছরের জেল হল।

মাস দুয়েক আগে ওই তিন মহিলা কাস্ট্রোর ক্লিভল্যান্ডের বাড়ি থেকে কোনো রকমে পালিয়ে আসেন। বহু দিন ধরে নিঁখোজ ওই তিন মহিলাকে ঘিরে হইচই পড়ে যায় গোটা ওহিও প্রদেশে। এরপর ওই তিনজন তাদের ওপর হওয়া পাশবিক অত্যাচারের কথা সবাইকে জানালে চমকে ওঠে গোটা ওহিও। শিউড়ে ওঠে গোটা বিশ্ব।

দীর্ঘ দশ বছর ধরে এরিয়াল কাস্ট্রো তার ক্লেভল্যান্ডের বাড়িতে ওই তিন মহিলার ওপর অমানবিক নিগ্রহ চালায়। যৌন নিগ্রহের সঙ্গে পাল্লা দিয়ে চলে শারীরিক ও মানসিক অত্যাচার। তিন জনের মধ্যে একজন পাঁচবার গর্ভবতী হন। কিন্তু পাঁচ বারই গর্ভাবস্থায় ওই মহিলার ওপর কাস্ট্রোর অত্যাচারের মাত্রা বৃদ্ধি পায়। মারধরের সঙ্গেই মহিলাকে না খেতে দিয়ে ভ্রূণ অবস্থায় মেরে ফেলে নিজের সন্তানদের। আর এক মহিলা একবার পালানোর চেষ্টা করলে ভ্যাকুমক্লিনার গলায় জড়িয়ে ওই মহিলার ওপর অত্যাচার চালায়। আর একজনের গর্ভজাত এক সন্তানও আছে কাস্ট্রোর।

নিজের এই বিকৃত মানসিকতার কারণ হিসাবে কাস্ট্রো জানিয়েছে যে পর্ণগ্রাফির নেশা তার মধ্যে অতিরিক্ত যৌন আকাক্সক্ষা তৈরি করেছে। এর সঙ্গেই কাস্ট্রো জানিয়ে শৈশবে সে নিজেও একবার যৌন অত্যাচারের শিকার হয়েছিল।

নিজের অপরাধ কবুল করে এরিয়াল কাস্ট্রো প্রাণভিক্ষার আবেদন জানিয়েছিল। আদালত কাস্ট্রোর প্রাণভিক্ষার আবেদনে সাড়া দিয়ে তাকে যাবজ্জীবনের সঙ্গে হাজার বছরের কারাদন্ডের নির্দেশ দেয়। ওয়েবসাইট

 
Top