নারীর প্রতি সম্মান নিশ্চিত করতে নিজ সন্তানদের শিক্ষা দেয়ার আহ্বান জানিয়েছেন শাহরুখ খান। নারী
শাহরুখ
“নিরাপত্তার বিষয়টি আমাদের ঘর থেকেই শুরু করতে হবে। প্রত্যেক বাবা-মায়ের উচিত নারীদের সঙ্গে কীভাবে আচরণ করতে হয় সে ব্যাপারে ছেলেদেরকে শিক্ষা দেয়া” বললেন কিং খান।

শাহরুখ আরো বলেন, “নারীদেরকে সম্মান করার বিষয়টি সন্তানদের শেখাতে হবে। ঘরে সন্তানদের শিক্ষা দেয়ার যে প্রচলিত ধারণা তাতে পরিবর্তন আনা প্রয়োজন। নারীদের প্রতি ভদ্র, নম্র ও শ্রদ্ধাশীল আচরণ করতে ছেলেদের শিক্ষা দিতে হবে।”

মেয়েদের সম্পর্কে ভদ্রভাবে আচরণ করার জন্য নিজ ছেলে আরিয়ানকেও নির্দেশ দিয়েছেন শাহরুখ। কিং খান বলেন, “আমি তাকে বলি, মেয়েদের হৃদয় ভেঙোনা, তাদের সঙ্গে ভদ্রভাবে আচরণ করো। এটা না করলে তোমার বাবা-মা কেউ তোমাকে ক্ষমা করবে না।”

ক্রমবর্ধমান হারে নারী সহিংসতা বাড়ায় কলকাতায় নারী নিরাপত্তার বিষয়টি হুমকির সম্মুখীন। তবে এটা মানতে রাজি নন শাহরুখ। কলকাতর ব্রান্ড অ্যাম্বাসেডর এ খান বলেন, “নির্দিষ্ট একটা শহরের ওপর দোষারোপ করা উচিত নয়। সারা দেশের প্রচলিত যে ব্যবস্থা সেটিকেই দোষ দেয়া উচিত। বস্তুত সারা বিশ্বেই নারী নিরাপত্তায় বিষয়টি উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে।”

সম্প্রতি সারোগেসির মাধ্যমে সন্তানের বাবা হয়েছেন শাহরুখ। সারোগেসি পদ্ধতিকে জনপ্রিয় করতেই শাহরুখ এমন পদক্ষেপ নিয়েছেন, এমন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তবে তিনি বলেন, “দেশে সারোগেসি পদ্ধতিকে জনপ্রিয় করার জন্য আমি এটা করিনি। আমি এটা করেছি একটা সন্তানের বাবা হওয়ার জন্য। আমি জানি না এটাকে ঠিক কীভাবে ব্যাখ্যা করলে সবাইকে বোঝাতে পারব।” রোহিত শেঠির পরিচালনায় ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিটি চলতি বছরের ৯ আগস্ট মুক্তি পাচ্ছে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

করে। পূর্বের মামলায় গ্রেফতার দেখিয়ে আব্বাস আলীকে আদালতে সোপর্দ করা হয়েছে।

 
Top